Primary School Head Teacher Job Circular 2020- প্রাথমিক বিদ্যালয়ের অধ্যক্ষের বিজ্ঞপ্তি 2020

2020 প্রাথমিক বিদ্যালয়ের প্রধান পদের নোটিশ। প্রাথমিক বিদ্যালয়ের প্রধান পদের জন্য ২০২০ সালের বিজ্ঞপ্তি এখনও ঘোষণা করা হয়নি। তবে, ২০২০ সালের প্রাথমিক বিদ্যালয়ের অধ্যক্ষের জন্য বিজ্ঞপ্তিটি শীঘ্রই ঘোষণা করা হবে। এই বছর, 10,000 এরও বেশি স্কুল প্রধান নিয়োগ করা হবে।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের অধ্যক্ষের জন্য কর্মসংস্থানের বিজ্ঞপ্তি। বাংলাদেশ সরকার প্রাথমিক বিদ্যালয়ে শূন্যপদে মোট ২০ জন শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।
2020 প্রাথমিক বিদ্যালয়ের অধ্যক্ষের অবস্থানের বিজ্ঞপ্তি
Primary প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রকের পরিচালনা পর্ষদের এক সভা ২৮ আগস্ট (রবিবার) আয়োজন করা হয়। বৈঠকে তারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শূন্য পদের জন্য মোট ২০ জন স্কুল পরিচালক নিয়োগের সিদ্ধান্ত নেন। অতিরিক্ত সচিব জেন্দ্রো নাথ বিশ্বাসের সভাপতিত্বে বৈঠকটি করেন।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১২০ জন অধ্যক্ষ নিয়োগ দেবে। এ লক্ষ্যে মন্ত্রণালয় গণপূর্ত কমিশনকে (পিএসসি) একটি অনুরোধের চিঠি পাঠিয়েছে। পিএসসি দ্বিতীয়বারের মতো মনোনয়ন দেবে। প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতর ঘোষণা করেছে যে নিয়োগ বিজ্ঞপ্তি শীঘ্রই প্রকাশ করা হবে।

পুল ও প্যানেলের সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

জনশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেছেন যে উপ-প্রধানের 90% উপ-প্রধানের পদোন্নতির মাধ্যমে নিয়োগ দেওয়া হবে এবং বাকী 5% সফল পরীক্ষায় নিয়োগ দেওয়া হবে।
বর্তমানে সারাদেশে public টি পাবলিক প্রাথমিক বিদ্যালয়ে ৪ হাজারেরও বেশি অধ্যক্ষ রয়েছেন। গত বছরের শেষের দিকে পিএসসির সুপারিশকৃত 5 জন পরীক্ষার্থীর জটিলতার কারণে 5 জনকে নিয়োগ দেওয়া সম্ভব হয়েছিল। সারাদেশে এখনও প্রায় 4,000 বিদ্যালয়ের প্রধান পদ রয়েছে।


প্রাথমিক বিদ্যালয়ের অধ্যক্ষের নিয়োগ বিজ্ঞপ্তি 2020
আজ, 21,000 এরও বেশি স্কুলে কোনও অধ্যক্ষ নেই। ডেপুটি স্কুল প্রধানরা বিদ্যালয়ের প্রধান হিসাবে অংশ নেন। আপনি শীঘ্রই আমাদের ওয়েবসাইটে প্রধান শিক্ষকের নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজে পাবেন।
পিটিআইতে রিসোর্স ব্যক্তি নিযুক্ত: গণশিক্ষা মন্ত্রণালয় পিটিআইতে (প্রাথমিক শিক্ষক ইনস্টিটিউট) 200 জন লোককে নিয়োগ ও নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। জনসভা মন্ত্রণালয় এক সভায় এই সিদ্ধান্ত নিয়েছে। বুধবার বৈঠকটি হয় এবং অতিরিক্ত সচিব সিরাজুল হক খানের সভাপতিত্বে।

এটি পরিকল্পনা করা হয়েছে যে পিটিআই প্রতি 1 জন সংস্থান ব্যক্তি থাকবে (প্রাথমিক শিক্ষকদের ইনস্টিটিউট)। অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, জেলা সহকারী শিক্ষক এবং প্রশিক্ষকরা আবেদন করতে পারবেন। যারা আগ্রহী তাদের বয়স 65 বছরের বেশি ছিল না। তারা শীঘ্রই একটি নির্দিষ্ট মাত্রার অর্থনীতিতে অস্থায়ীভাবে নিয়োগ করা হবে।

আমরা 2020 প্রাথমিক বিদ্যালয়ের মূল ওয়েবসাইটটি rajucomputer.com এ আমাদের ওয়েবসাইটে পোস্ট করার জন্য সমস্ত আপডেট সরবরাহ করব। প্রাথমিক বিদ্যালয়ের অধ্যক্ষের কাজের বিজ্ঞপ্তি সম্পর্কে আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে দয়া করে নীচে মন্তব্য করুন বা আমাদের ফেসবুক পৃষ্ঠায় একটি বার্তা প্রেরণ করুন। আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনি উত্তর দিতে হবে।

Updated: April 1, 2020 — 4:46 am

The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *