Dakhil Exam Result 2020 Madrasah Education Board- মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষার ফলাফল 2020


2020 মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষার ফলাফল। ফলাফল জমা দেওয়া 2023 মে 7 (বৃহস্পতিবার) 2020 ঘোষণা করা হয়েছে। এসএসসি এবং অনুরূপ পরীক্ষার ফলাফল সেদিন ঘোষণা করা হবে। এসএসসি, ফলাফল ২০২০ এই ওয়েবসাইটটি www.educationboardrersults.gov.bd এবং আমাদের ওয়েবসাইটে বিজ্ঞাপন দেবে।

আমানতের ফলাফলটি ২০২০ মাধ্যমিক বিদ্যালয় শংসাপত্র (এসএসসি) এ হয়েছিল এবং ভর্তি পরীক্ষা 20 ফেব্রুয়ারী, 2020 এ অনুষ্ঠিত হয়েছিল এবং মার্চ 2026 পর্যন্ত অব্যাহত থাকে।
2022 মাদ্রাসা শিক্ষা বোর্ড জমা দেওয়ার ফলাফল

2020 জমা দেওয়ার ফলাফলটি বর্তমানে এসএসসি পরীক্ষার্থীদের জন্য সবচেয়ে উদ্বেগজনক ফলাফল। এটি মনে আছে যে উচ্চ বিদ্যালয়ের শংসাপত্র উপস্থাপনার ফলাফল 2020 মে প্রকাশিত হবে অবশেষে, শেষ পর্যন্ত এটি এই সপ্তাহের এপ্রিল। তবে শিক্ষামন্ত্রী দিপু মনি বলেছিলেন যে ২০২৫ সালের এপ্রিলের শেষ সপ্তাহে মাধ্যমিক বিদ্যালয়ের শংসাপত্র (এসএসসি), ২০২১ সালের জন্য পরীক্ষার ফলাফল প্রকাশ করুন। উচ্চ বিদ্যালয়ের শংসাপত্র দাখিলের ফলাফল একই সময়ে প্রকাশ করা হবে তারিখ। এসএসসি 2021 পরীক্ষার ফলাফল সহ।

পরীক্ষা জমা দেওয়ার ফলাফল 2023. এই বছর, এসএসসি, পরীক্ষা পরীক্ষা 2120 ফেব্রুয়ারী 22 থেকে শুরু হয়েছে এবং জুরি পরীক্ষার জন্য ২20 শে মার্চ, 2020 এ শেষ হয়েছে। এসএসসি ২০২৩, সাবমিশন টেস্ট ২০২২ এ অংশ নেওয়া কয়েকজন প্রার্থী এখানে রয়েছেন। একমাত্র মাদ্রাজ কমিটির অধীনেই প্রায় ২ লাখ ২ লাখ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল;

2020 পরীক্ষার ফলাফল
সমস্ত ছাত্র তাদের 2021 জমা দেওয়ার ফলাফল সম্পর্কে উদ্বিগ্ন এসএসসি মাদ্রাসা পরীক্ষার ফলাফল যাচাই করা কতটা সহজ তা দেখুন। গত বছর, 4 মে, 2019 এ এটি প্রকাশিত হয়েছিল Only কেবলমাত্র সরকারী মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট পরীক্ষার ফলাফল প্রকাশ করবে।

২০২০ সালে কীভাবে পিভিসি ফলাফল প্রাপ্ত হবে?
শিক্ষার্থীরা তাদের নিজস্ব প্রতিষ্ঠানে তাদের ফলাফল সংগ্রহ করতে পারে। ফলাফলগুলি মোবাইল এসএমএস এবং ইন্টারনেটের মাধ্যমে প্রকাশ করা হবে। স্কুল বোর্ডের ফলাফলের পৃষ্ঠায়, আমরা ফলাফলগুলি প্রকাশ করেছি। আপনার ভূমিকা নম্বর সহ এখানে আপনার ফলাফলটি সন্ধান করুন।

একটি সহজ উপায় রক্ষণাবেক্ষণের সাথে, আপনি ইন্টারনেটে আপনার 2020 এর উদ্ধৃতি পেতে পারেন। আপনার অবশ্যই ইন্টারনেটের সাথে সামঞ্জস্যপূর্ণ একটি ডিভাইস থাকতে হবে। এটি একটি স্মার্টফোন, ডেস্কটপ কম্পিউটার বা ল্যাপটপে রূপান্তরিত হতে পারে। এখন আপনার সিম কার্ডে একটি ডেটা প্যাকেজ সক্রিয় করুন এবং রান করুন। আপনার ডিভাইসে আপনি যদি পিসি বা ল্যাপটপ ব্যবহার করে থাকেন তবে আপনি ব্রডব্যান্ড বা ডায়াল-আপ লাইন বা ইউনিভার্সাল সিরিয়াল বাস (ইউএসবি) মডেম (মড্যুলেশন এবং ডেমোডুলেশন) ব্যবহার করতে পারেন। এবং এখন www.bmeb.gov.bd দেখুন এবং কয়েকটি ফলাফলে সহজেই আপনার ফলাফল পান।

2020 মাদ্রাসা বোর্ড এসএমএস মোবাইলের মাধ্যমে ফলাফল জমা দিয়েছে
বেশিরভাগ বাংলাদেশী শিক্ষার্থী দরিদ্র। অতএব এটি খুব সহজ যে তাদের কাছে কোনও স্মার্টফোন বা পিসি / ল্যাপটপের মতো কোনও ইন্টারনেট সংগত ডিভাইস নেই। তবে প্রত্যেকেরই একটি সহজ সেল ফোন রয়েছে। এই প্রক্রিয়াটি সেই লোকদের জন্য যাদের কেবল একটি সাধারণ মোবাইল রয়েছে। তারা সহজেই নিজের দ্বারা বা বন্ধুদের এবং পরিবারের মধ্যে এসএমএস বা এসএমএসের মাধ্যমে ফলাফল সংগ্রহ করতে পারে। এই প্রক্রিয়াটিও সহজ।

মোবাইল এসএমএসে জমা দেওয়ার ফলাফল

কেবলমাত্র আপনার বার্তার বিকল্পে যান এবং এন্টার টিপুন, তারপরে একটি স্পেস লিখুন এবং এমএডি টাইপ করুন। তারপরে আবার স্পেস বোতামটি চাপুন এবং আপনার রোল নম্বরটি প্রবেশ করুন। আবার স্পেস বোতাম টিপুন এবং পাসিং বছর প্রবেশ করুন। এখনই 16222 এ সরাসরি বার্তাটি প্রেরণ করুন। আপনাকে একটি এসএমএসের জন্য বিল দেওয়া হবে। 15% ভ্যাট এবং 3% এসডি প্রয়োগ হয়। এসএমএস নেটওয়ার্কের প্রতিক্রিয়া এবং ফ্রিকোয়েন্সি যত তাড়াতাড়ি সম্ভব পাওয়া যাবে।

এই বছর এসএসসি 2019, এই বছর 2020 প্রবেশিকা পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা অনলাইনে, এসএমএসের মাধ্যমে এবং তাদের নিজস্ব শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ফলাফল পাবে। জমা দেওয়ার ফলাফল পাওয়ার জন্য এখানে এসএমএস পদ্ধতিটি রয়েছে: –

আর্কাইভ <স্পেস> অংশগ্রহণকারী কমিশনের প্রথম তিনটি চিঠি <<স্পেস> রোল নম্বর <স্পেস> বছর ব্যয় করুন এবং এটি 16222 এ প্রেরণ করুন।

উদাহরণস্বরূপ: এইচএ এইচএ জমা দিন 548 965 2020 16222 প্রেরণ করুন

এসএসসি 2020, সাবমিশন টেস্ট 2021 এর অংশগ্রহণকারীরা সমস্ত অপারেটরের এসএমএসের মাধ্যমে ফলাফল গ্রহণ করবে।

পরীক্ষার ফলাফল অ্যান্ড্রয়েড 2020 অ্যাপ জমা দিয়েছে
আপনি আপনার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনার 2020 প্রযুক্তিগত পরামর্শের প্রযুক্তিগত ফলাফলও পেতে পারেন। কেবল আপনার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি খুলুন এবং শিক্ষা বিভাগটি নির্বাচন করুন। তারপরে আপনার ভূমিকা নম্বরটি প্রবেশ করুন এবং যে বছরটি কেটে যাবে তা নির্বাচন করুন। জমা দিন বোতামটি ক্লিক করুন। আপনার ফলাফলগুলি উপস্থিত হতে প্রস্তুত। আপনার যদি অ্যান্ড্রয়েড অ্যাপ না থাকে তবে দয়া করে এটি গুগল প্লে স্টোর থেকে ইনস্টল করুন।

এসএসসি ফলাফল 2020 ডাউনলোড করুন
এসএসসি 2019, পরীক্ষার 2020 এর অংশগ্রহণকারীরা আমাদের ওয়েবসাইটে গিয়ে তাদের ফলাফল পাবেন। আমাদের অবশ্যই ফলাফল ঘোষণা করা উচিত

Updated: April 1, 2020 — 4:54 am

The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *