JSC Result 2019 With Marksheet – Bangladesh Education Board Result-জেএসসি রেজাল্ট 2019

মার্চশিট সহ জেএসসি ফলাফল 2019 – বাংলাদেশ শিক্ষা বোর্ডের ফলাফল

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) বাংলাদেশের দ্বিতীয় পাবলিক পরীক্ষা। আপনি যদি জেএসসি ফলাফল 2019 খুঁজছেন তবে এটি আপনার জন্য সঠিক জায়গা for বর্তমানে, বাংলাদেশের জেএসসি পরীক্ষার সমস্ত এবং তাদের অভিভাবক এবং স্বজনরা উত্তেজিত বোধ করছেন। তার অর্থ এই যে, এটি এখন বাংলাদেশের একটি ট্রেন্ডিং বিষয়। তারা জেএসসি ফলাফল প্রকাশের তারিখের অফিসিয়াল আপডেটগুলি সন্ধান করছে। ফলাফল চেক প্রক্রিয়া এই ব্যক্তিদের জন্য খুব গুরুত্বপূর্ণ। আজকাল, সমস্ত ব্যবহারকারীর একটি স্মার্টফোন এবং ইন্টারনেট ডিভাইস রয়েছে। তারা দ্রুত এবং দ্রুত তাদের ফলাফলগুলি পরীক্ষা করার জন্য তাদের ইন্টারনেট ডিভাইস এবং ইন্টারনেট সংযোগ ব্যবহার করতে পারে।

আমরা জেএসসি এবং সমমানের ফলাফল 2019 সম্পর্কে সমস্ত বিবরণ দিচ্ছি Bas মূলত এটি ক্লাস এইট সমাপ্তি পরীক্ষা। ক্লাস এইট অধ্যয়নের পরে, শিক্ষার্থীরা জেএসসি পরীক্ষায় অংশ নেয়। প্রতি বছর, জেএসসি পরীক্ষা নভেম্বর প্রথম সপ্তাহে শুরু হয় এবং দুটি সপ্তাহের মধ্যে শেষ হয়। এই বছর জেএসসি পরীক্ষা প্রথম নভেম্বর 2019 এ শুরু হয়েছে এবং পনেরো নভেম্বর 2019 এ শেষ হয়েছে Meanwhile এদিকে, জেএসসি ফলাফল 2019 প্রকাশ করতে চলেছে। আসুন জেএসসি ফলাফল প্রকাশের তারিখ এবং ফলাফল চেক সিস্টেম সম্পর্কে আরও জানুন। এসএসসি রেজাল্ট 2019 সম্পর্কে আরও পড়ুন।

জেএসসি রেজাল্ট 2019 বাংলাদেশ:

জেএসসি পরীক্ষা প্রথম ২০১০ সালে শুরু হয়েছিল। এই পরীক্ষার আগে শিক্ষার্থীরা সাধারণত উচ্চ বর্গ (ক্লাস নাইন) এ অংশ নিতে বার্ষিক পরীক্ষায় অংশ নিয়েছিল। শুরুর সময়টি তৈরি করুন, জেএসসি পরীক্ষার তারিখ নভেম্বর প্রথম সপ্তাহে অব্যাহত থাকবে। শিক্ষা মন্ত্রনালয় পরীক্ষা পরিচালনা করে যা শিক্ষাবোর্ড বাংলাদেশ দ্বারা পরিচালিত হয়। বাংলাদেশের আটটি সাধারণ শিক্ষা বোর্ড জেএসসি পরীক্ষায় কাজ করছে। কেবল মাদ্রাসা শিক্ষা বোর্ড জেডিসি পরীক্ষা নিয়ন্ত্রণ করে যা জেএসসির অনুরূপ এবং সমান। আসুন নীচের এই বিষয়বস্তু থেকে জেএসসি পরীক্ষার ফলাফলটি পড়ি। উদাহরণস্বরূপ, আপনি Dhakaাকা বোর্ড জেএসসি রেজাল্ট 2019 এর সন্ধান করছেন, আপনি এটি পোস্টটি পাবেন।

জেএসসি ফলাফল 2019 তারিখের অফিসিয়াল আপডেটগুলি প্রকাশ করুন:

জেএসসি পরীক্ষার ফলাফল বাংলাদেশে কখন প্রকাশিত হবে? বর্তমানে, এই প্রশ্নটি অনেক লোক জিজ্ঞাসা করছে। জেএসসি পরীক্ষা শুরুর বছর (2010) থেকে, জেএসসি ফলাফল ডিসেম্বরের শেষ সপ্তাহে প্রকাশ করছে। এই বছর, কর্তৃপক্ষও গত সপ্তাহে ডিসেম্বরে ফলাফল প্রকাশ করবে। সম্ভবত, জেএসসি ফলাফল 2019 24 ডিসেম্বর 2019 এ দুপুর 2.30 এ প্রকাশ করবে।

জেএসসি ফলাফলের তারিখ নিয়ে একটি সমস্যা আছে। বাংলাদেশের সাধারণ নির্বাচন চলছে। সাধারণ নির্বাচনের জন্য নির্বাচিত তারিখ 30 ডিসেম্বর 2019 2019 নির্বাচন যদি তারিখটি অনুষ্ঠিত হয়, বাংলাদেশের পরিবেশের কারণে জেএসসি ফলাফলের তারিখ পরিবর্তন হবে। দয়া করে এই ওয়েবসাইট থেকে জেএসসি ফলাফল 2019 এর আনুষ্ঠানিক আপডেটগুলি পরীক্ষা করে দেখুন। কর্তৃপক্ষের শেষ থেকে একটি ঘোষণার পরে আমরা সমস্ত আপডেট যুক্ত করব।

জেএসসি ফলাফল 2019 কিভাবে চেক করবেন?

এই পদক্ষেপে, আমরা জেএসসি ফলাফল 2019 চেকিং সিস্টেম সম্পর্কে বিশদ বর্ণনা করছি। ফলাফল চেক করতে অনেকগুলি সিস্টেম (পদ্ধতি) উপলব্ধ। অনলাইন ও অফলাইন উভয় সিস্টেমই জেএসসি পরীক্ষার রেজাল্ট 2019 চেক করতে উপলভ্য। অনলাইন সিস্টেমটি শিক্ষা বোর্ডের অফিসিয়াল রেজাল্ট চেক পোর্টাল বা পিএসসি এবং জেএসসি ফলাফল 2019 অ্যান্ড্রয়েড অ্যাপের মতো। অফলাইন সিস্টেমটি মোবাইল এসএমএস। আমরা ইতিমধ্যে জানিয়েছি যে ৮০% বাংলাদেশী এখন মোবাইল ফোন ব্যবহার করে। বৈশিষ্ট্যযুক্ত ফোনটির (স্মার্ট ফোন) তুলনায় স্মার্টফোনের শতকরা হার বেশি। সুতরাং, লোকেরা তাদের ফলাফল অনলাইন পরীক্ষা করতে পছন্দ করবে। অন্যদিকে, মোবাইল এসএমএস সিস্টেম দ্বিতীয় জনপ্রিয় পদ্ধতি। তবে, আমরা আমাদের আরও ভাল অভিজ্ঞতা প্রদানের জন্য সমস্ত সিস্টেমের বিবরণ বর্ণনা করছি।

অনলাইন থেকে জেএসসি ফলাফল 2019:

যে কোনও পরীক্ষার ফলাফল যাচাই করার জন্য অনলাইন অন্যতম জনপ্রিয় সিস্টেম। অনলাইনে প্রকাশিত সমস্ত দেশের পাবলিক পরীক্ষার ফলাফল। বাংলাদেশেও এটি একটি জনপ্রিয় ব্যবস্থা। শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ, এবং শিক্ষা বোর্ড বাংলাদেশ কর্তৃপক্ষ ফলাফল অনলাইনে প্রকাশ করে। জেএসসি ফলাফল 2019 প্রথম অনলাইনে প্রকাশ করবে। এটি দুটি অফিশিয়াল রেজাল্ট পোর্টাল এবং পুরো শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে (নির্দিষ্ট বোর্ডের অভ্যন্তরীণ ফলাফল চেক পোর্টাল) প্রকাশ করবে publish

প্রথমে, আপনি আপনার ফলাফলটি শিক্ষাবোর্ডের বাংলাদেশ অফিসিয়াল রেজাল্ট চেক পোর্টালে পাবেন। এটি www.educationboardresults.gov.bd। বাংলাদেশ শিক্ষা বোর্ডের এই অফিশিয়াল রেজাল্ট পোর্টাল সম্পর্কে নীচে আপনি বিশদ তথ্য পাবেন। এই সার্ভারটি আপনার ফলাফলগুলি প্রথম দিকে 01:00 PM বা 01:30 PM তেমন সরবরাহ করবে। শিক্ষা বোর্ডের ফলাফলের অফিসিয়াল ওয়েবসাইট থেকে জেএসসি ফলাফল 2019 অনলাইনে চেক করতে আপনার জেএসসি রোল নম্বর এবং নিবন্ধকরণ নম্বর প্রস্তুত রাখতে হবে।

অন্য একটি অফিশিয়াল ওয়েবসাইট উপলব্ধ যা আপনাকে আপনার জেএসসি ফলাফল 2019 অনলাইন পরীক্ষা করতে সহায়তা করবে। এটি শিক্ষা বোর্ডের ওয়েব-ভিত্তিক ফলাফল প্রকাশনা সিস্টেম হিসাবে পরিচিত as এর ওয়েবসাইট ঠিকানা eboardresults.com। এই ওয়েব পোর্টালটি কেবল জেএসসি রোল নম্বর প্রবেশ করে আপনার জেএসসি ফলাফল 2019 অনলাইন সরবরাহ করবে। তবে, আপনি বিশদ ফলাফল পেতে আপনার জেএসসি রেজিস্ট্রেশন নম্বরও সরবরাহ করতে পারেন।

প্রতিটি শিক্ষা বোর্ড তার অভ্যন্তরীণ বোর্ডের ফলাফলও প্রকাশ করবে

Updated: December 12, 2019 — 4:27 am

The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *